1. admin@channel21tv.com : channel21tv.com :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৮:৫৪ অপরাহ্ন

চৌহালীতে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে বৃষ্টি হওয়ায় সরিষা ফসলের ক্ষতির আশঙ্কা।

সোহেল রানা, সিরাজগঞ্জ
  • আপডেট সময় : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
  • ১৭৪ বার পঠিত

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সিরাজগঞ্জ চৌহালী উপজেলায় দুই দিন ধরে বৃষ্টি হচ্ছে। বৃষ্টির সঙ্গে দমকা বাতাসের কারণে সরিষা হেলে পড়েছে। বৃষ্টি ও দমকা বাতাস হওয়ায় চৌহালী উপজেলার সদিয়া ইউনিয়ন বেতিলচর গ্রামে সরিষা ফসল মাটিতে হেলে পড়ায় ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন কৃষকেরা।

চৌহালী উপজেলার সদিয়া ইউনিয়নের বেতিলচর গ্রাম ঘুরে দেখা যায়, দুই দিনের টানা বৃষ্টি ও দমকা বাতাসে সরিষা মাটিতে নুয়ে পড়েছে। নুয়ে পড়া গাছগুলোর নিচেই বৃষ্টির পানি জমে আছে।

বেতিলচর গ্রামের কৃষক সোলায়মান দৈনিক আজকের সিরাজগঞ্জ পত্রিকাকে বলেন, ‘বৃষ্টিতে সরিষা ক্ষেতের সব সরিষা নুয়ে পড়েছে। যদি এভাবে আর কিছুদিন বৃষ্টি হলে অর্ধেক সরিষা নষ্ট হয়ে যাবার সম্ভবনা আছে ।

গত বছর আমরা সরিষা ভালো ফলন পেয়ে ছিলাম। তবে এবারও সরিষার ছড়া দেখে বাম্পার ফলনের আশা করেছিলাম। কিন্তু এবার বৃষ্টি ও দমকা বাতাসের কারণে চাষাবাদের খরচের ধারদেনা কাটিয়ে উঠতে পারব না।

কৃষক সোলায়মান বলেন গত বছর সরিষা ভালো ফলন হওয়ায়,এবার আমি ১০ বিঘা জমিতে সরিষা রোপণ করেছি, তবে বৃষ্টির হওয়ায় ও দমকা বাতাসের কারণে সব সরিষা গাছ মাটিতে নুয়ে পরেছে ও খেতে পানি জমায় অর্ধেক সরিষার ছড়া নষ্ট হয়ে যাবে বলে আশঙ্কা করছেন তিনি।

সদিয়া ইউনিয়নের উপ-সহকারী কৃষি অফিসার ফরিদুল ইসলামের সাথে কথা বলে জানা যায় চৌহালী উপজেলার সদিয়া ইউনিয়নে চলতি বছরে ২০২০ হেক্টর জমিতে সরিষার আবাদ হয়েছে।
তবে কৃষি কর্মকর্তা জানিয়েছেন সরিষা মাটিতে নুয়ে পড়লেও তেমন কোনো ক্ষতির আশঙ্কা নেই। তবে বৃষ্টির পানি জমে থাকার কারণে সরিষার ছড়া নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা আছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com