1. admin@channel21tv.com : channel21tv.com :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৯:৫৩ অপরাহ্ন

শেরপুরে কৃষকদের মাঝে জিংক ধানের বীজ বিতরণ।

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
  • ১৫৭ বার পঠিত

শেরপুরে কৃষকদের মাঝে জিংক ধানের বীজ বিতরণ করা হয়েছে। ২৯ নভেম্বর সোমবার সকালে শেরপুর সদর উপজেলার চরমোচারিয়া ইউনিয়নের, ইউনিয়ন পরিষদের সামনে মাঝপাড়া বাজারে কৃষকদের মাঝে জিংক ধানের বীজ বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, চরমোচারিয়া ইউনিয়ন আওয়ামিলীগের সেক্রেটারী মোঃশাহজাহান আলী ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশিক্ষন কর্মকর্তা মো সুলতান আহাম্মেদ, বিশেষ অতিথি কৃষি সম্প্রসারন কর্মকর্তা ইশরাত জাহান সুইটি, হারভেষ্টপ্লাস এর প্রজেক্ট কো-অর্ডিনেটর হাবিবুর রহমান খান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা খাইরুল ইসলাম। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন, হারভেষ্টপ্লাস এর প্রজেক্ট অফিসার মোঃ আজিজুল হক, অনুষ্ঠানের সহযোগিতায় ছিলেন হারভেষ্টপ্লাস এর সুপারভাইজার মোঃ নাজমুল হুদা। জানা যায়, ইউরোপীয় ইউনিয়ন এর অর্থায়নে হারভেষ্টপ্লাস বিংস প্রকল্পের আয়োজনে জিংক ধান ব্রি ধান৭৪ ও ৮৪ বীজ বিতরণ করা হয়।

এ সময় বক্তারা বলেন, জিংক ধানে যে ভিটামিন রয়েছে তার জন্য এই চালের ভাত খেলে ছেলে মেয়েরা খাটো হয়না, শিশুদের মেধা বিকাশ হয়। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। গর্ভবতী মা ও কিশোর কিশোরীদের শারিরীক দুর্বলতা হয়না। বীজ বিতরণ অনুষ্ঠানে স্থানীয় ২০০ জন কৃষক-কৃষাণীর মাঝে ৪ কেজি করে বিএডিসি’র ভিত্তিবীজ বিতরণ করা হয়। কৃষক কৃষাণীরা জিংক ধানের আবাদ বাড়ানো ও অন্যান্য কৃষকদের উদ্বুদ্ধ করার আগ্রহ প্রকাশ করেন।
উল্লেখ্য, প্রকল্পের আওতায় চলতি ২০২১-২২ বোরো মৌসুমে শেরপুর উপজেলায় ৩ হাজার কৃষকের মাঝে জিংক ধান ব্রি ধান ৭৪ ও ব্রি ধান ৮৪ এর বীজ বিতরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com