1. admin@channel21tv.com : channel21tv.com :
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৭ পূর্বাহ্ন

সড়কতো নয়, যেন নরকহাট্টা।

রিপন কান্তি গুণ, বারহাট্টা উপজেলা প্রতিনিধি:
  • আপডেট সময় : রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
  • ৩৩১ বার পঠিত

বারহাট্টা উপজেলার জনচলাচলের জন্য গুরুত্বপূর্ণ দুইটি সড়ক, নেত্রকোনা-মোহনগঞ্জ মেইন রোডের পাশে- মডেল সরকারি  প্রথমিক বিদ্যালয় হতে বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পর্যন্ত এবং গোপালপুর বাজার মোড় হতে কবি নির্মলেন্দু গুণে’র গ্রাম কাশবন যাওয়ার রাস্তা দুইটির বেহাল অবস্থা ।

রাস্তাগুলো অধিকাংশ জায়গা বর্তমানে ভাঙাচোরা ও বিধ্বস্ত, যা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে । মাঝে মাঝে উঠে যাওয়া পিচ, ভাঙা ইট, বালু, এবং বর্ষাকালে কাদা ও পানি মিলেমিশে তৈরি হয়েছে অসংখ্য ছোট-বড় গর্ত। সামান্য বৃষ্টি হলেই অনেক জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয় । ভাঙ্গা রাস্তায় ছোট গাড়ি চলাচল করা ধীরে ধীরে অনুপযোগী হয়ে পড়েছে। ফলে আশেপাশের এলাকাবাসীকে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে ।

হাসপাতালে জরুরী রোগী নিয়ে, এহেন ভাঙা রাস্তা দিয়ে- চলাচল করতে খুব কষ্টদায়ক হয়ে যায় । এই রাস্তা দিয়ে বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তা ও কর্মচারীগণ চলাচল করে থাকেন। স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীসহ সাধারণ জনগনেরও ভোগান্তির শেষ নেই ।

বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম মাঝহারুল ইসলাম বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র রাস্তাটি আরসিসি ঢালাইয়ের মাধ্যমে সংস্কার করার জন্য ইতিমধ্যেই অনুমোদন পেয়গেছে, টেন্ডার হলেই কাজ শুরু হবে ।

কবি নির্মলেন্দু গুণের বাড়ী-“কাশবন” বারহাট্টার জন্য একটি দর্শনীয় স্থান হওয়ার কারণে, অনেক দুর-দুরান্ত থেকে উচ্চপদস্থ কর্মকর্তাগণ কবির বাড়ী ঘুরতে আসেন । ভাঙা রাস্তার বেহাল দশার কারনে বিপাকে পড়েন ।

ভাঙা রাস্তাগুলোতে প্রতিনিয়ত ঘটছে নানা দুর্ঘটনা । বর্তমানে রাস্তাগুলোর অবস্থা আরও অবনতি হয়েছে । এই ভাঙ্গা রাস্তা দিয়েই প্রতিদিন ঝুকি নিয়েই মালবাহী ট্রাক, পিকাপ, সিএনজিচালিত অটোরিকশা, ইজিবাইকসহ বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করে থাকে।

এলাকাবাসী পক্ষে বারহাট্টা এ.কে. খান দাখিল মাদ্রসার সহকারী সুপার মজিবুর রহমান সাহেব এবং পল্লী চিকিৎসক ডাঃ অপূর্ব কুমার সরকার এই রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াত করেন । তারা বলেন রাস্তাটি সংস্কার করা খুব জরুরী হয়ে পড়েছে । বৃষ্টি হলে দুর্ভোগ আরও চরমে পৌঁছে। তাছাড়া দুর্ভোগের শিকার (রিক্সা, অটোরিকশা, ইজিবাইক চালক) সবাই এহেন দুর্ভোগ লাঘবের জন্য রাস্তা দুইটি দ্রুত মেরামতের দাবি জানিয়েছেন।

তুতীয় বারের মত নির্বাচিত ৩নং বারহাট্টা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী সাখাওয়াত হোসেন রাস্তাটি মেরামতের আশ্বাস দিয়েছেন ।

রিপন কান্তি গুণ

উপজেলা প্রতিনিধি বারহাট্টা

২৮/১১/২০২১

মোবাইল : ০১৭২৩-৬৩২৫৯৪

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com