1. admin@channel21tv.com : channel21tv.com :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:৫০ অপরাহ্ন

বাউন্ডারি মেরে আবারও নাঈমের হাফসেঞ্চুরি

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ১৭৬ বার পঠিত

আবারও হাফসেঞ্চুরি পেলেন নাঈম শেখ। পাপুয়া নিউগিনি ম্যাচের হতাশা ঝেরে জ্বলে উঠলেন বাঁহাতি ওপেনার। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় ফিফটি পূরণ করলেন তিনি বাউন্ডারি হাঁকিয়ে।

আজ (রবিবার) শারজা ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে নেমেছে বাংলাদেশ। টস হেরে ব্যাটিং নেমে ১৬ ওভারে ২ উইকেটে করেছে ১২৯ রান।

এবারের বিশ্বকাপে ওমানের বিপক্ষে হাফসেঞ্চুরি পেয়েছিলেন নাঈম। ৫০ বলে খেলেন ৬৪ রানের ইনিংস। তবে পিএনজির বিপক্ষে পরের ম্যাচে ফেরেন খালি হাতে। ওই ব্যর্থতা কাটিয়ে সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই আবার জ্বলে উঠলেন তিনি। লাহিরু কুমারার বলে বাউন্ডারি মেরে ৪৪ বলে পূরণ করেন হাফসেঞ্চুরি। এবারের বিশ্বকাপে দ্বিতীয় ফিফটি পাওয়া বাঁহাতি ওপেনার টি-টোয়েন্টি ক্যারিয়ারে পেলেন তৃতীয় হাফসেঞ্চুরির দেখা।

বোল্ড হয়ে গেলেন সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ সময় কাটাচ্ছেন সাকিব আল হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তার কাছে বাড়তি প্রত্যাশা ছিল। কিন্তু ব্যাট হাতে প্রত্যাশার জবাবটা ঠিকমতো দিতে পারলেন না। মাত্র ১০ রান করে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন তিনি।

শুরুটা দারুণ হয়েছিল সাকিবের। লঙ্কান বোলারদের চাপে রেখে শটস খেলছিলেন। ভালো একটি ইনিংসের ছিল ইঙ্গিত। কিন্তু বেশিদূর যেতে পারেননি। চামিকা করুণারত্নের বলে বোল্ড হয়ে গেছেন তিনি। ফেরার আগে ৭ বলে ২ বাউন্ডারিতে করেন ১০ রান।

লিটন-কুমারার উত্তপ্ত বাক্যবিনিময়

আগের ওভারেই লাহিরু ‍কুমারা বল ছুঁড়ে মেরেছিলেন ‍নাঈম শেখের দিকে। মাথা নিচু করে নিজেকে রক্ষা করেন নাঈম। পরের ওভারে এসে লিটন দাসকে আউট করলেন এই পেসার। কিন্তু পরিস্থিতি ঘোলাটে হয়ে উঠেছিল এই দুজনের উত্তপ্ত বাক্যবিনিময়ে। লিটনের সঙ্গে কিছু একটা নিয়ে তর্কে জড়িয়েছিলেন কুমারা। পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে যখন দুজন মুখোমুখি এসে দাঁড়িয়ে পড়েন। শেষমেশ শ্রীলঙ্কান ফিল্ডার ও নাঈমের মধ্যস্থতায় পরিস্থিতি ঠাণ্ডা হয়।

ডানহাতি ওপেনার ইনিংস লম্বা করতে পারলেন না। খুব একটা সুবিধা করতে না পারলেও অন্তত উইকেট ধরে রেখেছিলেন লিটন। কিন্তু কুমারার বল ডাউন দ্য উইকেটে এসে উড়িয়ে খেলতে চাইলেন। ব্যাটে ঠিকমতো লাগাতে পারেননি। ফলে মিড অফে ধরা পড়েন দাসুন শানাকার হাতে।

প্যাভিলিয়নে ফেরার আগেই তার সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় হয় কুমারার। লিটনের ব্যাট থেকে আসে ১৬ বলে ১৬ রান, যাতে আছে দুটি চারের মার।

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে নাসুম

সুপার টুয়েলভে বাংলাদেশের প্রথম ম্যাচ। প্রতিপক্ষ শ্রীলঙ্কা। শারজা ক্রিকেট স্টেডিয়ামের এই ম্যাচে টস হেরে ব্যাটিং পেয়েছে বাংলাদেশ। টস জিতে শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন।

আজ (রবিবার) শারজার এই ম্যাচে বাংলাদেশের একাদশে একটি পরিবর্তন আনা হয়েছে। তাসকিন আহমেদের জায়গায় সুযোগ পেয়েছেন নাসুম আহমেদ। শারজার উইকেট স্পিন সহায়ক, তাই দলে একজন বাড়তি স্পিনার যোগ করার কথা শুনিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

শ্রীলঙ্কার একাদশেও একটি পরিবর্তন। সাইট স্ট্রেইনের কারণে খেলতে পারছেন না রহস্যময় স্পিনার মাহিশ থিকশানা। তার জায়গায় একাদশে এসেছেন বাঁহাতি পেসার বিনুরা ফার্নান্ডো।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটকিপার), শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: কুশল পেরেরা (উইকেটকিপার), পাথুম নিসানকা, চারিথ আসালঙ্কা, অভিষ্কা ফার্নান্ডো, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুণারত্নে, ভানিন্দু হাসারাঙ্গা, দুষ্মন্থ চামিরা, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্ডো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ

  • © All rights reserved © 2021 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com