1. admin@channel21tv.com : channel21tv.com :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:০০ অপরাহ্ন

কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’

সোহেল রানা, চ্যানেল২১ টিভি জেলা প্রতিনিধি(কুড়িগ্রাম)
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ২৩৪ বার পঠিত

সারাদেশের বিভিন্ন স্থানে চলমান সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’কর্মসূচি পালন করেছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সভাপতি মো. রাজু আহমেদ ও সাধারণ সম্পাদক মো. সাদ্দাম হোসেনের নেতৃত্বে জেলা ছাত্রলীগের এক হাজার নেতাকর্মী ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’য় অংশ নেন। এ সময় নেতাকর্মীরা সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে স্লোগান দেন তারা।

শোভাযাত্রা শেষে সম্প্রীতি সমাবেশে জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ চলমান সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক স্বপ্নের সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক সোনার গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি বলেন-
এ দেশে রহিমের যেমন অধিকার রয়েছে,রামেরও একই অধিকার রয়েছে। মন্দিরে হামলা করে যারা উৎসবের স্বাধীনতা, ধর্মীয় স্বাধীনতা,নাগরিকতার স্বাধীনতা ক্ষুণ্ণ করেছে, আজকে তাদের প্রতিরোধ করার সময় এসেছে। বাঁশ দিয়ে যেমন বাঁশি তৈরি করা যায়,সুর অনুভব করা যায়, সময়ের দাবি আজ আর্তনাদ কিংবা হাহাকার নয়,বাঁশ দিয়ে বাঁশের লাঠি তৈরি করে সাম্প্রদায়িক সন্ত্রাসীদের প্রতিরোধ করা।

এ-সময় জেলা ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন- দেশে নৈরাজ্য সৃষ্টি ও হিন্দুদের মন্দির ও প্রতিমা ভাঙচুরের বিচার চেয়ে দোষীদের দ্রুত শাস্তির দাবি জানিয়েছেন।
আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই স্বাধীন শান্তিপ্রিয় সোনার বাংলাদেশে কোনো অরাজকতা চাই না। ধর্মকে পুঁজি করে এই শান্তির দেশে জ্বালাও-পোড়ায় চাই না।
এছাড়া যারা এই ন্যক্কারজনক ঘটনার সঙ্গে জড়িত আছেন তাদের দ্রুত আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির জোর দাবি জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো: মমিনুর রহমান মমিন,কুড়িগ্রাম আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো: নুরুজ্জামান ও সাবেক ছাত্রলীগ নেতা কুড়িগ্রামে মজিদা আদর্শ ডিগ্রি কলেজের প্রভাষক মামুন সেলিম-সহ কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সকল স্তরের বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতাকর্মী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com