1. admin@channel21tv.com : channel21tv.com :
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১০:১৩ পূর্বাহ্ন

দুস্থ শিশুদের কল্যাণে নেত্রকোনায় চিত্র প্রদর্শনীর আয়োজনl

রিপন কান্তি গুণ, বারহাট্টা উপজেলা প্রতিনিধি:
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
  • ৪২ বার পঠিত

শিল্পের সীমাবদ্ধতা দূর করে চিত্র শিল্পীদের প্রতিভা বিকাশের লক্ষ্যে নেত্রকোনায় এই প্রথম শিশু চিত্র শিল্পীদের অংশগ্রহণে “আদ্যক্ষর চিত্র প্রদশনীর” আয়োজন করা হয়েছে।

নেত্রকোনা শহরের মোক্তারপাড়া মিতালী সংঘের কার্যালয়ে স্কুলের পাঁচ শিক্ষার্থীর আঁকা ছবি নিয়ে ‘আদ্যাক্ষর চিত্র প্রদর্শনী’ নামে তিন দিনব্যাপী চিত্র  প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রতিভা বিকাশের আন্দোলন হিসেবে চিত্রশিল্পীদের নিয়ে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা। প্রদর্শনীতে প্রথম দিন ১৬টি ছবি প্রদর্শন করা হয়।

আয়োজকদের একজন অরণ্য কিশোর দে জানান, তিন দিনব্যাপী এই প্রদর্শনী শুধু ছবি বিক্রি বা প্রদর্শন করাই নয়, প্রদর্শনীতে ছবি বিক্রির অর্ধেক অর্থ দুস্থ শিশুদের জন্য শীতবস্ত্র কিনতে ব্যয় করাই মূল উদ্দেশ্য। চিত্র প্রদর্শনী চলবে আরও দুদিন। শহরের বিভিন্ন স্কুলের শিশুরা এই চিত্র প্রদর্শনীতে অংশ নেয়। দশম শ্রেণির শিক্ষার্থী তৃণিষা তালুকদার এই আদ্যাক্ষর প্রদর্শনীর আহ্বায়ক।

 

এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে শিক্ষাবিদরা বলেন, সমাজ পরিবর্তনের জন্য এমন উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এ জন্য শিক্ষকরাও অনুপ্রাণিত করছেন খুদে চিত্রশিল্পীদের। পাশাপাশি নিজেদের সন্তানের এমন প্রতিভা দেখে অভিভাবকরা বলছেন, শিশুদের কাজকে গুরুত্ব দিয়ে অনুপ্রেরণা দেয়া উচিত।

 

প্রদর্শনী উপলক্ষে মিতালী সংঘের কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে শিক্ষাবিদ মতীন্দ্র সরকার উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন। এ ছাড়াও আলোচনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চিত্রশিল্পী মহররম আলী তালুকদার ও শিক্ষক হারুন অর রশীদ।

শিক্ষক হারুন অর রশীদ বলেন, আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। এই প্রদর্শনীর মাধ্যমে তাদের শিল্পকর্মের বিকাশ ঘটবে। একে অন্যের সঙ্গে পরিচিত হবে। তারা নিজেরা কে কতখানি পারে, সেটি বুঝতে পারবে। আদ্যাক্ষর মানেই প্রথম অক্ষর। এরা একদম নতুন তাই প্রথম অক্ষরের সঙ্গে তিনি তুলনা করেছেন। সেই হিসেবেই প্রদর্শনীর নামটিও দিয়েছেনl

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com