1. admin@channel21tv.com : channel21tv.com :
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১৬ পূর্বাহ্ন

জেএমবি’র বোমা হামলায় নিহতদের স্বরণে নেত্রকোণায় ট্র্যাজেডি দিবস পালিত

রিপন কান্তি গুণ, বারহাট্টা উপজেলা প্রতিনিধি:
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ৪৯ বার পঠিত

নেত্রকোনায় জেএমবি’র বোমা হামলায় নিহতদের প্রতি বিনম্র শ্রদ্ধা আর গণজাগরণের মাধ্যমে সন্ত্রাসী ও জঙ্গীবাদী কর্মকান্ড নির্মূলের দীপ্ত অঙ্গীকারের মধ্য দিয়ে ট্র্যাজেডি দিবস পালিত হয়েছে।

নেত্রকোণা ট্র্যাজেডি দিবস উদযাপন কমিটির উদ্যোগে ২০০৫ সালের ৮ ডিসেম্বর নেত্রকোনায় জেএমবি’র বোমা হামলায় নিহতদের স্বরণে সকাল ৯টা ১৫ মিনিটে জেলা শহরের অজহর রোডস্থ উদীচী কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণের মধ্য দিয়ে কর্মসূচী শুরু হয়। সকাল ৯টা ৩০ মিনিটে নিহতদের স্মরণে উদীচী কার্যালয়ের সামনে নির্মিত স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য অর্পণ করা হয়।

পরে বোমা হামলায় নিহতদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের জন্য ১০.৪০ মিনিট থেকে ১০.৪৫ মিনিট পর্যন্ত রাস্তায় স্বস্ব অবস্থান থেকে  ৫ মিনিট নিরবে দাড়িয়ে- ‘স্তব্ধ নেত্রকোনা’ কর্মসূচী পালন করে।

এ সময় সড়কে চলাচলরত সকল প্রকার যানবাহন ৫ মিনিটের জন্য থমকে দাঁড়ায়। পরে বেলা ১১টায় স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে প্রতিবাদী মিছিল বের হয়ে জেলা শহর প্রদক্ষিণ করে। ১২টায় শহীদদের কবর জিয়ারত, শশ্মানের স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ ও শহীদ পরিবারবর্গের সঙ্গে সাক্ষাত অনুষ্ঠিত হয়।

 

বিকালে স্থানীয় শহীদমিনারের সামনে সন্ত্রাস – মৌলবাদ ও সাম্প্রদায়িকতাবিরোধী সমাবেশ এবং প্রতিবাদী গণজাগরণী সঙ্গীত অনুষ্ঠিত হয়।

 

উল্লেখ্য, ২০০৫ সালের ৮ ডিসেম্বর নেত্রকোনায় জেএমবি’র বোমা হামলায় ৮ জন নিহত ও অর্ধশতাধিক ব্যাক্তি আহত হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com