1. admin@channel21tv.com : channel21tv.com :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:০৯ অপরাহ্ন

নেত্রকোনায় ট্রাফিক সপ্তাহ- ২০২২ শুরুl

রিপন কান্তি গুণ, বারহাট্টা উপজেলা প্রতিনিধি:
  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ৩৯ বার পঠিত

নেত্রকোনায় ট্রাফিক সপ্তাহ-২০২২ পালন উপলক্ষে প্রথম দিন সোমবার থেকেই পথচারীদের সচেতন করে সর্তক করা হয়েছে। এসময় মোটরসাইকেল আরোহী যারা হেলমেট ব্যবহার করছেন, তাদের ফুল ও চকলেট দিয়ে শুভেচ্ছা জানানো হয়। যারা হেলমেট ব্যবহার করছেন না তাদের বিরুদ্ধে জরিমানা করাসহ মামলা দেওয়া হয়।

ট্রাফিক সপ্তাহ-২০২২ এর উদ্বোধন করেন, পুলিশ সুপার মো ফয়েজ আহমেদ। এরপর টিআই মৃদুল রঞ্জন দাশের নের্তৃত্বে মোহাম্মদ হাসান আলী ও মুহাম্মদ জহিরুল ইসলাম সোহাগ শহরের মোক্তারপাড়া মগড়া নদীর ব্রিজ থেকে সতর্ক কর্মসূচি শুরু করে।

শহরের রাজুর বাজার বাস টার্মিনাল এলাকায় ট্রাফিক সপ্তাহ উপলক্ষে নেত্রকোনা মডেল থানার ওসি খন্দকার শাকের আহমেদের নের্তৃত্বে জনসচেতনতা কার্যক্রম শুরু করে।

ট্রাফিক সপ্তাহ উপলক্ষে নেত্রকোনার ১০টি থানার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহারে উদ্বুদ্ধ করতে পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদের নেতৃত্বে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ বলেন, নেত্রকোনার ১০টি উপজেলায় প্রথম দিনেই প্রায় ১ হাজার ১০০ মোটরসাইকেল আরোহীর মধ্যে ফুল ও চকলেট বিতরণ করা হয়। রাস্তায় শৃঙ্খলা ফেরাতে ও সচেতনতা বাড়াতে জেলা পুলিশের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

কার্যক্রমের অংশ  হিসাবে পারলা আন্তঃজেলা বাসটার্মিনাল, মদন, কেন্দুয়া আন্তঃউপজেলা বাস টার্মিনাল সহ শহরের প্রতিটি মোড়ে মোড়ে ট্রাফিক পুলিশ হেলমেট বিহীন মোটরসাইকেল আটকে সতর্ক করেন।

তারা জানান, হেলমেট ও লাইসেন্সবিহীন কোন চালক বা গাড়ি চলতে দেয়া হবে না। সরাসরি মামলা দেয়া হবে। এ সময় যারা হেলমেট পরিহিত ছাড়া তাদেরকে হেলমেট পড়াতেও বাধ্য করা হয়। পাশাপাশি দুজনের অতিরিক্ত মোটরসাইকেল যাত্রী চলাচল নিষেধ করা হয়।

এতে পথচারী ও চলাচলকারীদের কেউ কেউ বিরক্ত হলেও সড়কে ট্রাফিক আইন বাস্তবাায়ন হলে এবং আইন মেনে চললে দুর্ঘটনা রোধ হবে বলেও মনে করেন। এমন কার্যক্রম শুরু করাতে সাধারণ জনগণ সবাই আনন্দিত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com