1. admin@channel21tv.com : channel21tv.com :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:১৩ অপরাহ্ন

রাজশাহীর দুর্গাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় সংবিধান দিবস’ ২০২২ উদযাপন

সোহেল রানা, সিরাজগঞ্জ
  • আপডেট সময় : শনিবার, ৫ নভেম্বর, ২০২২
  • ৪৩ বার পঠিত

জাতীয় সংবিধান দিবস’ ২০২২ উদযাপনউপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৪ নভেম্বর) সকালে র‍্যালী শেষে আলোচনা সভার আয়োজন করা হয় ।

উক্ত অনুষ্ঠানে আলোচনা সভায় উপস্থিত সকলের উদ্দেশে জাতীয় সংবিধান সম্পর্কে আলোচনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা ।বাংলাদেশের সংবিধান কেবল বাংলাদেশের সর্বোচ্চ আইনই নয়; সংবিধানে বাংলাদেশ নামের রাষ্ট্রের মূল চরিত্র বর্ণিত রয়েছে। এতে বাংলাদেশের ভৌগোলিক সীমারেখা উল্লেখ করা আছে। দেশটি হবে প্রজাতান্ত্রিক, গণতন্ত্র হবে এদেশের প্রশাসনিক ভিত্তি, জনগণ হবে সব ক্ষমতার উৎস এবং বিচার বিভাগ হবে স্বাধীন। জনগণ সব ক্ষমতার উৎস হলেও দেশ আইনের মাধ্যমে পরিচালিত হবে। সংবিধানে জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতাকে রাষ্ট্র পরিচালনার মূলনীতি হিসেবে নেওয়া হয়েছে। সংবিধান প্রণয়নের সুবর্ণজয়ন্তীতে ৪ নভেম্বরকে ‘জাতীয় সংবিধান দিবস’ হিসেবে ঘোষণা আওয়ামী লীগ সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। ভবিষ্যৎ বাংলাদেশ বিনির্মাণে প্রজন্ম থেকে প্রজন্মে আমাদের মুক্তি-সংগ্রামের ইতিহাস ও সংবিধানের চেতনা ধারণের জন্য জাতীয় সংবিধান দিবস অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

 

 

দূর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মোতালেব মোল্লা, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা কৃষিবিদ ফরিদ হোসাইন, উপজেলা সমবায় অফিসার আসগর আলী, পাটবীজ কর্মকর্তা রুবেল হক।এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী আব্দুল মজিদ, দুর্গাপুর ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক বিমল চন্দ্র প্রামানিক, দুর্গাপুর মহিলা কলেজের সহকারী অধ্যাপক রানাউল আলম রানা, উপজেলা স্কাউট কমিশনার আজিজুল ইসলাম, উপজেলা উপ-প্রশাসনিক কর্মকর্তা আফসার আলী, অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক রাজু আহম্মেদ, উপজে যতলা টেকনিশিয়ান আমিনুল ইসলাম সহ অন্যান্য দপ্তরের যত মত কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, ও রোভার স্কাউট এবং সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com