1. admin@channel21tv.com : channel21tv.com :
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন

পূর্ব শত্রুতা জেরে মারা হলো, খামারির ৯৮৩ হাঁস:

রিপন কান্তি গুণ, নেত্রকোনা, বারহাট্টা প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ২০ মে, ২০২২
  • ৩১৫ বার পঠিত

নেত্রকোনার বারহাট্টায় পূর্ব শত্রুতার জেরে বিষ প্রয়োগ করে এক খামারির ৯৮৩টি হাঁস মেরে ফেলার অভিযোগ উঠেছে। ক্ষতিগ্রস্ত খামারির নাম সিদ্দিক মিয়া। তিনি উপজেলার বাউসী ইউনিয়নের হরিয়াতলা গ্রামের মৃত লালু হোসেনের ছেলে।

(১৯ মে) বৃহস্পতিবার জেলার বারহাট্টা হরিয়াতলা গ্রামে এ ঘটনা ঘটে।  এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ওই খামারি স্থানীয় বাচু মিয়ার ছেলে এনামুল হক, নাজমুল হক ও তাজমুল হকের বিরুদ্ধে বারহাট্টা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বৃহস্পতিবার রাতে বারহাট্টা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফুল হক এ তথ্য নিশ্চিত করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়্, খামারি সিদ্দিক মিয়া প্রতিদিনই তার খামারের হাঁসগুলোকে বাড়ির পাশে পানি জমে থাকা একটি জমিতে খাবার খাওয়াতেন। বৃহস্পতিবার খাবার খাওয়ানোর জন্য হাঁসগুলোকে ওই জমিতে নিয়ে যান তিনি। কিন্তু পূর্ব শত্রুতার জের ধরে আগে থেকেই দুর্বৃত্তরা  ওই জমিতে বিষ প্রয়োগ করে রাখে। ওই জমিতে হাঁসগুলো খাবার খাওয়ার পর একে একে ৯৮৩টি হাঁস মারা যায়।

 

খামারি সিদ্দিক মিয়া তার লিখিত অভিযোগে উল্লেখ করেন, প্রতিপক্ষের লোকজন দীর্ঘদিন ধরে তার খামারের ক্ষতি করার হুমকি দিয়ে আসছিলেন। এরই জের ধরে ভোরে অভিযুক্তরা বাড়ির পাশের জমির পানিতে বিষ দিয়ে রাখেন। ওই পানি খেয়ে তার ৯৮৩টি হাঁস মারা গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আসমা ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম খান বলেন, ঘটনাস্থলে গিয়ে হাঁস মরে যাওয়ার বিষয়টি দেখে এসেছি।

এ বিষয়ে বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক বলেন, অভিযোগ পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক। যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

রিপন কান্তি গুণ

নেত্রকোনা, বারহাট্টা প্রতিনিধি;

মোবাইল : 01723-632594

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com