1. admin@channel21tv.com : channel21tv.com :
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন

দুর্গাপুরের কৃষক হানিফ মিয়ার স্বপ্ন আগুনে পুড়ে ছাই:

রিপন কান্তি গুণ, নেত্রকোনা, বারহাট্টা প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ১১ মে, ২০২২
  • ৪৮৬ বার পঠিত

পাহাড় ঘেরা পল্লী গ্রামের দরীদ্র কৃষক হানিফ মিয়া। তিনি গাভী পালন করে নিজের দিনবদলের স্বপ্ন দেখছিলেন। কিন্তু আগুনের লেলিহান শিখায় তার তিলে তিলে গড়া স্বপ্ন পুড়ে হয়েছে ছাই।

 

আজ (১০ই মে) মঙ্গলবার সকালে দুর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নের ফেচিয়া গ্রামে সরেজমিনে দেখা যায়, আগুনে পুড়ে যাওয়া গরু-ছাগলসহ একটি গোয়াল ঘরের বিভৎস চিত্র। সোমবার রাত আনুমানিক ১২:৩০ মিনিটের দিকে ফেচিয়া গ্রামের মোঃ ইউনুছ আলীর ছেলে কৃষক হানিফ মিয়ার গোয়াল ঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর নিয়ে জানা যায়, কৃষক হানিফ মিয়া সোমবার রাতে বাজার থেকে বাড়িতে ফিরে গোয়াল ঘরে গিয়ে গরুগুলোকে খাবার দিয়ে, সে রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে। এরপর রাত সাড়ে ১২ টায় গরু-ছাগলের ডাক চিৎকারের আওয়াজ শুনে ঘর থেকে বের হয়ে হানিফ দেখতে পায়, তার গোয়ালঘরে ধাউ ধাউ করে আগুন জ্বলছে। আগুনের লেলিহান শিখা মুহূর্তে ঘরের চারিদিকে ছড়িয়ে পড়ে।কৃষক হানিফের করুণ আর্তনাদ ও চিৎকার চেচামেচিতে আগুনের দৃশ্য দেখে ছুটে আসেন এলাকাবাসী। এলাকাবাসীর সম্মিলিত চেষ্টায় প্রায় ঘন্টাাখানিক পর আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষনে গোয়াল ঘরে থাকা ৫ টি গরু ও ৮ টি ছাগল পুড়ে যায়।

 

আগুনের ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক হানিফ মিয়া বলেন, আমার অনেক স্বপ্নে গড়া গোয়াল ঘরে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫টি গরু, ৮ টি ছাগল ও অন্যান্য জিনিসপত্র সহ প্রায় ৭ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এগুলো ছিল আমার বেঁচে থাকার একমাত্র অবলম্বন এবং আমার হৃদয়ের লালিত স্বপ্ন আজ আমার সব পুড়ে ছাই হয়ে গেল।

 

চন্ডিগড় ইউপি চেয়ারম্যান আলম সরকার জানান, বিষয়টি আমি শুনেছি। ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি উদ্ধর্তন কর্তৃপক্ষকে জানাবো এবং তাকে যথাসম্ভব সহায়তা করার চেষ্টা করব।

 

রিপন কান্তি গুণ

নেত্রকোণা, বারহাট্টা প্রতিনিধি;

মোবাইল : 01723-632594

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com