1. admin@channel21tv.com : channel21tv.com :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:৩৬ অপরাহ্ন

কুড়িগ্রাম জেলা প্রশাসক হিসেবে প্রতিকী দায়িত্ব গ্রহণ করলেন- ইতি

সোহেল রানা, চ্যানেল২১ টিভি জেলা প্রতিনিধি(কুড়িগ্রাম)
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ২৮১ বার পঠিত

কুড়িগ্রামের দশম শ্রেণির পড়য়া ইসরাত জাহান ইতি একদিনের জেলা প্রশাসক হিসেবে প্রতীকি দায়িত্ব পালন করেন। কুড়িগ্রাম জেলা প্রশাসক রেজাউল করিম তার পাশের আসনে বসিয়ে গার্লস টকওভার অনুষ্ঠানের মাধ্যমে নতুন দায়িত্বপ্রাপ্ত প্রতীকি জেলা প্রশাসককে দায়িত্ব হস্তান্তর করেন।

সোমবার সকালে দায়িত্ব হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা,বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ,শিক্ষক, অভিভাবক ও জেলা শিশু টাস্ফার্সের সদস্যবৃন্দ।

দায়িত্ব নেয়ার পর নব নিযুক্ত জেলা প্রশাসক ইসরাত জাহান ইতি কুড়িগ্রাম জেলাকে বাল্য বিবাহমুক্ত ও শিশু নির্যাতন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহনের সুপারিশমালা তুলে ধরেন। সেসব সুপারিশ বাস্তবায়নের আশ্বাসও দিয়েছেন জেলা প্রশাসক।

পরে এনসিটিএফ সভাপতি খ.ম জাকিউল ইসলাম রুদ্রের সভাপতিত্বে ও ইয়েস বাংলাদেশ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি কে.এম রেজওয়ানুল হক নুরনবীর সঞ্চালনায় বক্তব্য রাখেন অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, উপজেলা সমাজ সেবা প্রবশন অফিসার শরীফুল ইসলাম,কুড়িগ্রাম থানার অফিসার ইনচার্জ খান মোঃ শাহরিয়ার,কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গালনুর বেগম,নারায়ন চন্দ্র, প্ল্যান ইটারন্যাশনাল বাংলাদেশের প্রতিনিধি জুলফিকার আলী হানিফ, সাংবাদিক মাহফুজার রহমান খন্দকার প্রমুখ।

‘গার্লস টকওভার’ অনুষ্ঠানের মাধ্যমে একজন কিশোরী,কন্যা শিশু অথবা যুব নারীকে নেতৃত প্রদানকারী ভূমিকা পালন করতে সহায়তা করা হয় যাতে করে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারাবদ্ধ হয়। কন্যা শিশুরা সমান সুযোগ এবং সমান অধিকার পেলে বদলে দিতে পারে তাদের জীবন,তাদের আশপাশের সমাজ এবং সমাজের মানুষদের- এমন বিশ্বাস থেকেই গার্লস টকওভার কর্মসূচী চালু করা হয়।

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস ২০২১ ও বিশ্ব শিশু সপ্তাহ উপলক্ষে প্ল্যান ইটারন্যাশনাল বাংলাদেশ, অপরাজয় বাংলাদেশ,ইয়ুথ ফর চেঞ্জ এবং জেলা প্রশাসনের সহযাগিতায় বেসরকারি সংস্থা ইয়েস বাংলাদেশ এ অনুষ্ঠানের আয়োজন করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com