1. admin@channel21tv.com : channel21tv.com :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৯:৩৬ অপরাহ্ন

পহেলা বৈশাখের বর্ণীল সাজ ও চড়ক পূজার আয়োজনে নেত্রকোনা:

রিপন কান্তি গুণ, নেত্রকোনা, বারহাট্টা প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
  • ৭৮ বার পঠিত

সকল হতাসা দুঃখ দূর্দশাকে পাশ কাটিয়ে আমাদের মাঝে আবারো চলে এলো পহেলা বৈশাখ বাংলা নববর্ষ-১৪২৯।

 

“মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধরা”- এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় নানা আয়োজনের মধ্য দিয়ে নেত্রকোনায় পালিত হয়ছে বাঙালি জাতির প্রাণের উৎসব “পহেলা বৈশাখ”।

 

আজ (১৪ এপ্রিল) বৃহস্পতিবার সকাল ১০টায় নেত্রকোনার ঐতিহাসিক মোক্তারপাড়া মাঠ প্রাঙ্গণ থেকে এক বর্নাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই জায়গায় এসে মিলিত হয়। এবারের বর্ষবরণের প্রতিপাদ্য ছিল-‘নির্মল করো মঙ্গল করে মলিন মর্ম মুছায়ে’।

 

উক্ত শোভাযাত্রায় বর্ণীল সাজে জেলা প্রশাসক কাজি আবদুর রহমান, পুলিশ সুপার আকবর আলী মুন্সি, পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান, জেলা মুক্তিযুদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল আমিনসহ বিভিন্ন, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, শিক্ষা প্রতিষ্ঠান ও নানা শ্রেণী-পেশার মানুষ সতস্ফুর্তভাবে অংশগ্রহণ করে।

 

বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপন উপলক্ষে নেত্রকোনা জেলার বিভিন্ন উপজেলায় মঙ্গল শোভাযাত্রা ও বিভিন্ন অনুষ্ঠাননের আয়োজন করা হয়।

গত দু’বছর করোনার ক্রান্তিকাল অতিবাহিত হওয়ায় হিন্দু ধর্মালম্বীদের ধর্মীয় উৎসব চড়ক পূজায় ছিল না কোন আমেজ। কিন্তু এ বছর করোনার সংক্রমণের প্রভাব না থাকায় উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে সারাদেশের ন্যায় বারহাট্টা উপজেলার সদর ইউনিয়নের গড়মা গ্রামে চড়কপূজার আয়োজন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com