1. admin@channel21tv.com : channel21tv.com :
সোমবার, ১৬ মে ২০২২, ০২:০১ অপরাহ্ন

নেত্রকোণার বারহাট্টায় ব্যবসায়ীকে জরিমানা করায় সড়ক অবরোধ:

রিপন কান্তি গুণ, নেত্রকোনা, বারহাট্টা প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ১১ মার্চ, ২০২২
  • ৪৩ বার পঠিত

নেত্রকোনা জেলাধীন বারহাট্টা গোপালপুর বাজারে সড়কের উপর বড় ট্রাক দাঁড় করিয়ে মালামাল উঠা-নামা করানোর দায়ে মো.আলমগীর বেপারী নামে এক ব্যবসায়ীকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের মেজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি),বারহাট্টা সানজিদা চৌধুরী।

(১০ মার্চ) বৃহস্পতিবার সকালে সহকারী কমিশনার(ভূমি) সানজিদা চৌধুরী বাজার মনিটরিংয়ের উদ্দেশে গোপালপুর বাজার এলাকায় যান।  বাজার মনিটরিংয়ের এক পর্যায়ে তিনি দেখেন, মো. আলমগীর বেপারী নামে একজন ব্যবসায়ীর মালামাল বোঝাই ট্রাক বাজারের মূল সড়কের উপর দাঁড় করিয়ে মালামাল নামানো হচ্ছে। এতে করে যানবাহন চলাচলে সমস্যা দেখা দেয় এবং দীর্ঘ জটের সৃষ্টি হয়। তখন মো. আলমগীর বেপারীকে ট্রাকটি অন্যত্র সরিয়ে নিতে বলা হয়।  কথা না মানায় তাকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ঘটনায় এলাকার অন্যান্য ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ, সড়ক অবরোধ ও বিক্ষোভ-মিছিল করেছে। এ সময় এক শ্রেণির-তরুণ ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) সানজিদা চৌধুরীর বিরুদ্ধে ব্যবসায়ীদের উপর হামলার অভিযোগ তুলে শ্লোগান দেয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী জানায়, বারহাট্টা বাজারটি আঞ্চলিক মহাসড়কের ওপর অবস্থিত। দুইপাশে দোকানপাট এবং মাঝখান দিয়ে চলে গেছে নেত্রকোণা-মোহনগঞ্জ আঞ্চলিক মহাসড়ক। এই সড়ক দিয়ে প্রতিদিন শত শত বাস-ট্রাক যাতায়ত করে। তাই সড়কের ওপর ট্রাক রেখে মালামাল উঠা-নামা করার কারণে প্রতিনিয়ত দীর্ঘ জ্যামের সৃষ্টি হয়। এতে জ্যামে পড়ে ভোগান্তি পোহায় যাতায়তকারী সাধারণ মানুষ। যানজটের প্রতিকার চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।  বিভিন্ন পত্র-পত্রিকা এবং সামাজিক মাধ্যমে যানজট নিরসনে প্রশাসনের হস্তক্ষেপ দাবি করে সংবাদ প্রকাশ করা হয়। জনদাবীর প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি),বারহাট্টা ।  কিন্তু ব্যবসায়ীদের এমন আচরণ ভোগান্তি আরও বাড়াবে।

ব্যবসায়ী মো. আলমগীর বেপারী বলেন, বিনাদোষে আমাকে জরিমানা করা হয়েছে। আমি পণ্যপরিবহনের ব্যবসা করি। পূর্ববর্তী উপজেলা নির্বাহী অফিসার গোলাম মোর্শেদের সময়কালে স্থানীয় চেয়ারম্যান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও ব্যবসায়ীদের মধ্যে আলোচনা করে গোপালপুরবাজার এলাকায় ট্রাকে দুপুর বারটা পর্যন্ত মালামাল উঠানো-নামানোর সিদ্ধান্ত হয়েছিল। এই সিদ্ধান্তের আলোকে সোনালী ব্যাংক এলাকায় সড়কের এক পাশে আমার ট্রাকটি দাঁড় করিয়ে মালামাল নামানো হচ্ছিল। এ সময় সড়কে যান চলাচলে কোন সমস্যা হয় নাই। মালামাল নামানোর জন্য আমি এসিল্যান্ড ম্যাডামের কাছে একটু সময় চাই।  তাকে বলি এসব মালামাল ব্যবসায়ীদের।  তিনি আমার কথা না শুনে আমাকে শাস্তি হিসাবে জরিমানা করেন এবং পরে আমি ট্রাক সরিয়ে নিয়ে যাই।  খবর পেয়ে এলাকার ব্যবসায়ীরা একত্রিত হয়ে কর্মসূচি পালন করে।  এ ব্যাপারে আমার কোন ভূমিকা নেই।

সহকারী কমিশনার(ভূমি), বারহাট্টা সানজিদা চৌধুরী বলেন, বারহাট্টার প্রধান সড়ক সবসময় খুবই ব্যস্ত থাকে। বর্তমান বাস্তবতার তুলনায় সড়কটি খুবই অপ্রশস্থ। এক শ্রেণির ব্যবসায়ী এই সড়কের উপরে বড় বড় ট্রাক দাঁড় করিয়ে মালামাল উঠা-নামা করে। এ ব্যাপারে প্রশাসনের পক্ষ হতে বার বার ওইসব ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।  কিন্তু তারা কারো কথা শুনে না।

বারহাট্টা থানার পরিদর্শক (তদন্ত) মো. এনামুল হক বলেন, খবর পেয়ে সাথে সাথে আমরা ঘটনাস্থলে যাই। ব্যবসায়ীদের বুঝিয়ে তাদের কর্মসূচি বন্ধ করা হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ

  • © All rights reserved © 2021 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com