1. admin@channel21tv.com : channel21tv.com :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:২৭ অপরাহ্ন

ত্রিশালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এখন বিনা খরচে সিজার

এস.এম রুবেল আকন্দ: ময়মনসিংহ
  • আপডেট সময় : শুক্রবার, ৪ মার্চ, ২০২২
  • ৬৫ বার পঠিত

ময়মনসিংহের ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হচ্ছে সিজার অপারেশন। সরকারি খরচে আধুনিক যন্ত্রপাতি দিয়ে তৈরি করা হয়েছে অপারেশন থিয়েটার। শুধু তাই নয়, ওষুধপত্রের পুরোটাই হাসপাতাল থেকে সরবরাহ করা হয়েছে। রোগীর স্বজনরা জানান, খুবই স্বল্প মূল্যের জরুরি কিছু ওষুধ ছাড়া বাদবাকি খরচ হাসপাতাল থেকেই বহন করা হয়েছে। এধরনের অস্ত্রোপচারের জন্য যেতে হত মময়মনসিংহে। ত্রিশাল উপজেলার ও আশপাশের এলাকার মানুষের জন্য এটি একটি আনন্দদায়ক খবর।

সংশ্লিষ্টরা বলছেন দেশের বিভিন্ন ছোট-বড় বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসাধীন গর্ভবতী নারীর সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে সন্তান প্রসব হলে হাসপাতালে দুই থেকে তিন দিন থাকা, খাওয়া-দাওয়া সহ সর্বনিম্ন ১৫ হাজার থেকে এক লাখেরও বেশি টাকা বিল পরিশোধ করতে হয়। খরচ বেশি হওয়ায় অপেক্ষাকৃত দরিদ্র মানুষের বিপাকে পরতে হয়। কিন্তু এখন জেলা হাসপাতালের পাশাপাশি উপজেলা হাসপাতাল গুলোতে বিনামূল্যে সিজারের ব্যবস্থা করা হচ্ছে এতে রোগীর সীট সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। তুলনা মূলকভাবে রোগী ও তার স্বজনরাও ভোগান্তির হাত থেকে বেঁচে যাচ্ছে।

সম্প্রতি উপজেলার বৈলর বড়পুকুর পাড় এলাকার আবু সাঈদ খান এর স্ত্রী আশরাফুন নাহার এর সফল সিজারিয়ান অপারেশনের পর প্রতিবেদককে তার সন্তোষজনক অনুভূতি ব্যক্ত করেন। নিন্ম আয়ের কিংবা মধ্যবিত্ত পরিবারকে প্রতারণার হাত থেকে বাচঁতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বিনা মূল্যে এ চিকিৎসা সেবা নেওয়ার আহবান জানান।

গাইনি কনসালটেন্ট ডা. সাবিনা ইয়াসমিন, সহযোগী হিসেবে ছিলেন, অ্যানেস্থেসিয়া কনসালটেন্ট ডা. মনোয়ার সাদাত, অ্যানেস্থেসিয়া কনসালটেন্ট ডা. আনজুম এছাড়াও শিশু বিশেষজ্ঞ, অভিজ্ঞ স্টাফ নার্স দ্বারা সিজারিয়ান অপারেশন সম্পন্ন হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ

  • © All rights reserved © 2021 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com