1. admin@channel21tv.com : channel21tv.com :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৭:০৪ অপরাহ্ন

কুড়িগ্রামে ৫৫৪ টি মন্ডপে দুর্গা উৎসব পালন।

সোহেল রানা, চ্যানেল২১ টিভি, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৯০ বার পঠিত
আকাশে সাদা মেঘের ভেলা ও দৃষ্টি নন্দন কাশবন যেন জানান দিচ্ছে দূর্গা দেবীর আগমনী বার্তা। কুড়িগ্রামে এ বছর মরনঘাতি করোনার সংক্রমন কমে যাওয়ায় এ জেলায় ৫৫৪টি পূজা মন্ডপে মহা ধুমধাম ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে শারদীয় দুর্গাপূজা। ১১ অক্টোবর ষষ্ঠি পূজার মধ্য দিয়ে পাঁচ দিনব্যাপী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা শুরু হতে যাচ্ছে। জেলার বিভিন্ন উপজেলার পূজামন্ডপগুলো ঘুরে দেখা গেছে, প্রতিটি মন্ডপে চলছে পূজার শেষ মুহুর্তে রপ্রস্তুত্তি চলছে।
জেলা পূজা উৎযাপন পরিষদের সাধারণ সম্পাদক দুলাল চন্দ্র রায় জানান, ১১ অক্টোবর দেবী বোধনের মধ্যদিয়ে শুভ সূচনা হবে হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দূর্গাপূজার। এবার দেবী দূর্গা আসবেন ঘোটকে চড়ে এবং যাবেন দোলায় চড়ে। সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস, দেবী দুর্গা ঘোটকে চড়ে আসায় এবার পৃথিবী ধন-ধাণ্যে পূর্ণ হবে। ধরাধামে বইবে সুখ শান্তির সুবাতাস। ১৫ অক্টোবর বিজয়া দশমী এবং প্রতিমা বিসর্জ্জনের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজার আনুষ্ঠানিকতা সমাপ্ত ঘটবে।
জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রবি বোস জানান, সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে ৫৫৪ টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা উদযাপনের শেষ মুহুত্বে প্রস্তুতি চলছে। স্বাস্থ্যবিধি মেনে পাঁচ দিনব্যাপী শারদীয় দূর্গা উৎসব পালন করার জন্য প্রতিটি  উপজেলার পূজা উৎযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকদের  জানানো হয়েছে।
কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, স্বাস্থ্য বিধি মেনে জেলার ৫৫৪ টি পূজা মন্ডপে শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদ্যাপনের জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে। আশাকরি সনাতন ধর্মালম্বীরা শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব সু-সম্পন্ন ভাবে পালন করতে পারবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com