1. admin@channel21tv.com : channel21tv.com :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

ধানুয়া কামালপুরে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন।

মেহেদি হাসান জামালপুর প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৪৯ বার পঠিত

বাংলার মাটিতে রচিত হয় এক নতুন অধ্যায়, বাংলার দামাল ছেলেরা বুকের তাজা রক্ত দিয়ে পৃথিবীর মানচিত্রে লিখে যায় নতুন এক ইতিহাস। ১৯৫২ সালের এই দিনে বাংলাকে তৎকালীন পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ওপর ঝাপিয়ে পরে একদল হায়েনা। গুলিতে ঝাজরা হয় আবুল বরকত, সালাম, রফিক উদ্দিন, জব্বারসহ আরও অনেকেই। ভাষার জন্য তাদের এই আত্মত্যাগকে স্বীকৃতি দিয়ে জাতিসংঘ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবে ঘোষনা করে। এই দিনটিকে ঘিরে কেন্দ্রীয় শহীদ মিনার সহ বাংলাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে পালিত হয় নানা ধরনের অনুষ্ঠানমালা।
সেই লক্ষ্যে আজ বকশিগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুর ইউনিয়নে যথাযথ মর্যাদায় পালিত হয় মাহান ২১ শে ফেব্রুয়ারী। আজ দিনের প্রথম প্রহরে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন, দোয়া ও তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ধানুয়া কামালপুর ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে পতাকা উত্তলন, শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন নব নির্বাচিত চেয়ারম্যান জনাব মোঃ মশিউর রহমান লাকপতি ও ইউপি সদস্যগণ।
পরবর্তিতে বাংলাদেশ আওয়ামী লীগ ধানুয়া কামালপুর ইউনিয়ন শাখার পক্ষ থেকে দলীয় কার্যালয়ে পতাকা উত্তলন, শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও মিলাদের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন জনাব মোঃ হাসান জুবায়ের হিটলার, সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ, ধানুয়া কামালপুর ইউনিয়ন শাখা, মোঃ ইউসুফ আলী, সেক্রেটারী বাংলাদেশ আওয়ামীলীগ, ধানুয়া কামালপুর ইউনিয়ন শাখা। আরও উপস্থিত ছিলেন স্থানীয় বীর মুক্তিযুদ্ধা ও দলীয় নেতা-কর্মী বৃন্দ। ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে পতাকা উত্তলন, শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া করা হয়। সেখানে উপস্থিত ছিলেন নবনির্বাচিত চেয়ারম্যান জনাব মোঃ মশিউর রহমান লাকপতি, জনাব মোঃ ফরহাদ হোসেন, প্রধান শিক্ষক, ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয়, জনাব মোঃ মেসবাউল হক তুহিন, সহকারী প্রধান শিক্ষক ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয় ও অন্যান্য শিক্ষক মন্ডলী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com