1. admin@channel21tv.com : channel21tv.com :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৯:১২ অপরাহ্ন

নেত্রকোনায় জঙ্গলের পাশ থেকে  নবজাতক উদ্ধার।

রিপন কান্তি গুণ, বারহাট্টা উপজেলা প্রতিনিধি:
  • আপডেট সময় : সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬১ বার পঠিত

গতকাল (০৬/০২/২০২২) রোববার গভীর রাতে  নেত্রকোনা শহরের নাগড়া সওদাগরপাড়া থেকে মডেল থানা পুলিশ জঙ্গলের পাশ থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। নবজাতকটিকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে। বর্তমানে হাসপাতালটির শিশু বিভাগের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নবজাতকটির চিকিৎসা চলছে।

এলাকার কয়েকজন বাসিন্দা, পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা যায়, গতকাল রাত সাড়ে ১২টার দিকে কয়েকজন পথচারী নাগড়া সওদাগরপাড়া এলাকার একটি জঙ্গলের পাশের রাস্তা দিয়ে যাচ্ছিলেন। এ সময় তাঁরা নবজাতকের কান্নার শব্দ শুনতে পান। পরে স্থানীয় লোকজনকে বিষয়টি জানানো হয়। সঙ্গে সঙ্গে স্থানীয় লোকজন নেত্রকোনা মডেল থানায় খবর দেন। পুলিশ এসে নবজাতকটিকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের আইসিইউতে ভর্তি করে।

স্থানীয় লোকজনের ধারণা, ভূমিষ্ঠ হওয়ার পরপরই শিশুটিকে কেউ জঙ্গলের পাশে ফেলে রেখে গেছেন। তবে আশপাশে খোঁজ নিয়ে এখন পর্যন্ত নবজাতকটির কোনো স্বজনকে পাওয়া যায়নি।

নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক আবু সাঈদ মো. মাহবুবুর রহমান আজ (০৭/০২/২২) সোমবার বেলা সাড়ে তিনটার দিকে জানান, উদ্ধার হওয়া ছেলে নবজাতকটির শারীরিক অবস্থা ভালো আছে। এখন পর্যন্ত তার কোনো সমস্যা দেখা যায়নি। তার শ্বাসপ্রশ্বাসও স্বাভাবিক রয়েছে। নবজাতকটির ওজন ২ কেজি ৩০০ গ্রামের মতো। ধারণা করা হচ্ছে, নবজাতকটির বয়স এক দিন। তাকে সার্বক্ষণিক চিকিৎসক ও নার্সদের পরিচর্যায় রাখা হয়েছে।

নেত্রকোনা মডেল থানার উপপরিদর্শক (এসআই) নাজমুল হুদা বলেন, শিশুটির প্রকৃত মা-বাবাকে শনাক্ত করার চেষ্টা চলছে। শিশুটিকে দত্তক নেওয়ার জন্য অনেকে থানায় যোগাযোগ করছেন। ঊর্ধ্বতনদের সঙ্গে পরামর্শ করে আইন মোতাবেক এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নেত্রকোনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা আক্তার বলেন, নবজাতকটির বিষয়ে জেলা প্রশাসনের মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com