1. admin@channel21tv.com : channel21tv.com :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন

ঝিনাইগাতীতে সবজি চাষ বিষয়ক ২দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত।

মিজানুর রহমান(মিলন) চ্যানেল২১ টিভি (শেরপুর জেলা প্রতিনিধি)
  • আপডেট সময় : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২
  • ১৯১ বার পঠিত

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় সবজি চাষ বিষয়ক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ৩১ জানুয়ারী সোমবার ছিল এ কর্মশালার শেষ দিন।

উপজেলা পরিষদের সভা কক্ষে স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) এর বাস্তবায়নে উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প(ইউজিডিপি) এর সহায়তায় এ প্রশিক্ষণ শুরু হয় ।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারুক আল মাসুদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এস,এম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম ।

আধুনিক প্রযুক্তি ব্যবহার করে প্রান্তিক চাষীদের পতিত জমিতে উচ্চ মূল্যের সবজি চাষ বৃদ্ধি করার উপর দিকনির্দেশনা মূলক ও গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হুমায়ুন কবীর । ২দিনব্যাপি সবজি চাষ প্রশিক্ষণে ৪৫ জন কৃষক/কৃষাণী অংশ গ্রহণ করেন।

উক্ত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী শুভ বসাক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লাইলী বেগম, জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) এর উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলেটেটর শাহিনা আকতার প্রমুখ।
প্রশিক্ষণ শেষে প্রত্যেক প্রশিক্ষণার্থীকে ১ কেজি জিংক সমৃদ্ধ চাল প্রদান করেন, জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা)।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com