1. admin@channel21tv.com : channel21tv.com :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:৫৮ অপরাহ্ন

বিরামপুরে পাখি রক্ষায় গাছে গাছে মাটির হাঁড়ি।

নয়ন হাসান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২
  • ২১১ বার পঠিত

দিনাজপুরের বিরামপুরে পাখিদের নিরাপদ প্রজনন ও অভয়ারণ্য গড়ে তুলতে উপজেলার বিভিন্ন স্থানে অর্ধ-শতাধিক গাছে গাছে মাটির হাঁড়ি বাসা স্থাপন করেছে অরাজনৈতিক সেবামূলক প্রতিষ্ঠান স্বপ্ন ছোঁয়া সমাজ উন্নয়ন সংস্থা।

শহরের উপজেলা পরিষদ চত্তর, ভূমি অফিস ও চরকাই ফরেস্ট রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ে পাখিদের নিরাপদ প্রজনন ও অভয়ারণ্য গড়ে তুলতে গাছে গাছে মাটির হাঁড়ির বাসা স্থাপনের মধ্যদিয়ে এক ব্যতিক্রমধর্মী কার্যক্রমের শুভ উদ্ধোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকার।

জানতে চাইলে, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকার জানান, একদল উদ্যমী যুবক পাখিদের অনাগত ভবিষ্যত ও প্রজন্মদের স্বার্থে পাখিদের ভালোবেসে, পাখি সংরক্ষণ, শিকার, হত্যা ও ক্রয়-বিক্রয় বন্ধে প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেছে, এটি একটি মহৎ কাজ। পাখির অভয়াশ্রমের মতো পজিটিভ চিন্তাধারা সবাই যদি করতে পারতেন, তাহলে আমাদের শহরটি আরও পরিবেশ বান্ধব হয়ে উঠতো। তিনি আরো বলেন, এভাবে আমাদের তরুণ সমাজ ও পাখি প্রেমীদের পাখি রক্ষার্থে এগিয়ে আসতে হবে।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহসিয়া তাবাসসুম, চরকাই রেঞ্জ কর্মকর্তা নিশি কান্ত মালাকার, স্বপ্ন ছোঁয়া সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি আরমান আলী, সহ- সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক বর্ষণ কর্মকার, যুগ্ম সাধারণ সম্পাদক রাকিব হোসেন, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক সামাউল আলম, প্রচার সম্পাদক উম্মে হাবিবা, অর্থ ও দপ্তর সম্পাদক ফারজানা আফরিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রুবেল হোসেন, পরিবেশ ও সমাজ কল্যান সম্পাদক জান্নাতুন ফেরদৌস শাম্মী, সাহিত্য ও প্রচার সম্পাদক শামসুন্নাহার, নারী ও শিশু বিষয়ক সম্পাদক ফারজানা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সোহেল আরমান, কার্যকারি সদস্য এশা,আব্দুল্যাহ আল মামুন ও সৈকত হাসান উপস্থিত ছিলেন।

স্বপ্ন ছোঁয়া সমাজ উন্নয়ন সংস্থার সাংগঠনিক সম্পাদক সামিউল আলম বলেন, স্বপ্ন ছোঁয়া সমাজ উন্নয়ন সংস্থা একটি অরাজনৈতিক সংস্থা। আমরা নিজের অর্থায়নে স্বেচ্ছায় বন্যপ্রানী ও পাখির নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা করে দিচ্ছি। সংশ্লিষ্ট অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা পেলে এই উপজেলায় পাখি ও বন্যপ্রাণীর অভয়ারন্য সৃষ্টি ও পরিবেশ সংরক্ষণে ব্যাপক ভাবে সচেতন সৃষ্টি করা যাবে বলেও তিনি জানান।

নয়ন হাসান
বিরামপুর,দিনাজপুর।
০১৭২১৫৬৭৯৪২।
২৫.০১.২০২২ইং।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com