1. admin@channel21tv.com : channel21tv.com :
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০২:১৫ পূর্বাহ্ন

নওগাঁয় বিটকয়েন চক্রের মূলহোতা সহ আটক দুই।

একেএম কামাল উদ্দিন টগর নওগাঁ, জেলা প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২
  • ৮৪ বার পঠিত

নওগাঁয় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই এর তথ্যের ভিত্তিতে জেলা গোয়েন্দা শাখার ডিবি অভিযানে বিটকয়েন চক্রের মূল হোতাসহ সমন্বয়কারী দুই জন আটক।

আজ ২৩ জানুয়ারী সকালে জেলা গোয়েন্দা শাখা ডিবি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এ বিষয় জানানো হয়, আটককৃতরা হলেন, বিটকয়েন চক্রের মূল হোতা মাঃ রাকিবুল ইসলাম খন্দকার রকি এবং সমন্বয়কারী মোঃ সারায়ার হোসেন ডলার।

মোঃ রাকিবুল ইসলাম খদকার রকি এবং মোঃ সারোয়ার হোসেন ডলার দীর্ঘদিন যাবৎ অবৈধ বিটকয়েন ক্রয় বিক্রয়ের সাথে জড়িত থাকার তথ্য জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার নিকট আসে। এ তথ্যের প্রক্ষিতে অভিযুক্ত মোঃ রাকিবুল ইসলাম খন্দকার রকি এবং মোঃ সারোয়ার হোসেন ডলারকে দীর্ঘদিন যাবৎ জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং নওগাঁ ডিবি পুলিশ নিবিড় পর্যবেক্ষণ রেখে সত্যতার প্রমাণ পায়।

এই তথ্যের ভিত্তিতে নওগাঁ জেলা আত্রাই থানাধীন চৌড়বাড়ী গ্রামের নিজ বাসা থেকে ২২/০১/২০২২ খ্রিঃ তারিখ সকাল ০৯.৩০ ঘটিকায় বিটকয়েন চক্রের মূল হোতা মোঃ রাকিবুল ইসলাম খদকার রকিকে নওগাঁ ডিবি পুলিশ এবং জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর যৌথ অভিযানে আটক করা হয়। পরবর্তীতে, রকি থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বিটকয়েন চক্রের সম্নয়কারী সারোয়ার হোসেন ডলারকে নওগাঁ সদরের গোস্তহাটির মোড় নামক স্থান থেকে গ্রেফতার করে উক্ত অভিযানিক দল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত গ্রেফতারকৃত ব্যক্তিগণ কেতাকর্মের বিষয় স্বীকার করার পাশাপাশি জানায় যে, রকি দীর্ঘদিন যাবৎ বিটকয়েন ক্রয় বিক্রয়ের সাথে জড়িত। সর্বশেষ বিটকয়েন বিক্রির ১,৮২,০০০ (এক লক্ষ বিরাশি হাজার) ইউএস ডলার যার মূল্যমান বাংলা টাকা প্রায় ১,৫৬,০০,০০০ (এক কোটি ছাপান্ন লক্ষ) টাকা লেনদেনের জন্য মোঃ সারোয়ার হোসেন ডলারের ব্যাংক এশিয়া এর স্বাধীন মাস্টার কার্ড (নম্বর- ৫৪১১৭৩০১০০৩১২৮৬১) ব্যবহার করে। বিটকয়েন বিক্রয় হলে একাউন্টে অনেক টাকা জমা হবে লাভ দেখিয়ে আসামীদ্বয় কৃর্তক অনেকের কাছে থেকে টাকা হাতিয়ে নেওয়ার বিষয়টি প্রাথমিক ভাবে জানা যায়। আসামীদ্বয় একটি বিটকয়েনের মূল্য ৩৫,০০,০০০/- (পঁয়ত্রিশ লক্ষ) টাকা বলে প্রচারণা করে আসতেছিল। বিটকয়েন ক্রয়ের জন্য তাদের টাকার প্রয়োজন মর্মে এলাকার লোকজনদের প্রলোভন দেখিয় টাকা নেয়। এতে ভুক্তভাগীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।

অভিযানে মোঃ রাকিবুল ইসলাম খন্দকার নিকট হতে ১টি ছাই রংয়ের POCO-M2 মডেলের মোবাইল ফ্যানে দুটি মোবাইল সীম, যার নম্বর সমূহ ০১৮৫০-৭৪৯৯৭৬ ও ০১৭৭৩-৭৮৭৬১১, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ, হাটখোলা, বরিশাল শাখার একটি চেক বই, একটি চকলেট কালার ডাইরী যেখানে বিটকয়েন সম্পর্কিত তথ্যাদি রয়েছে। এছাড়া অপর আসামী মোঃ সারোয়ার হোসেন ডলারের নিকট হতে একটি নীল রংয়ের Samsung Galaxy 9+ মােবাইল ফােন, একটি মোবাইল সীম, যার নম্বর ০১৮৮৯-৯৯৭৪৪৩ এবং Bank Asia এর একটি স্বাধীন মাস্টার কার্ড উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এইরুপ প্রতারক চক্রের বিরুদ্ধে এনএসআই এবং জেলা নওগাঁ ডিবি পুলিশ কৃর্তক সর্বদা সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে বলে জানা যায়।#

কামাল উদ্দিন টগর
নওগাঁ জেলা প্রতিনিধি
মোবাঃ-01749567314

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ

  • © All rights reserved © 2021 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com