1. admin@channel21tv.com : channel21tv.com :
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০১:০৪ পূর্বাহ্ন

শেরপুরে শুরু হলো Animal Rescue Team এর যাত্রা

মিজানুর রহমান(মিলন) চ্যানেল২১ টিভি (শেরপুর জেলা প্রতিনিধি)
  • আপডেট সময় : শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২
  • ৮৯ বার পঠিত

Animal Rescue Team-Bangladesh এর শেরপুর ইউনিটের আনুষ্ঠানিক যাত্রা শুরু করা হয়েছে। ১৫ ই জানুয়ারি শনিবার বিকালে শেরপুর কৃষি প্রশিক্ষন ইন্সটিটিউট (এটিআই) ক্যাম্পাস প্রাঙ্গনে শেরপুর ইউনিটের উদ্ভোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেরপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের মূখ্য প্রশিক্ষক মোঃ আল মামুন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ঢাকা , ময়মনসিংহ, ও জামালপুর ইউনিটের টিম লিডারবৃন্দ এবং শেরপুরে ইউনিটের সেচ্ছাসেবী নবাগত সদস্যগণ।

এক ঝাঁক পশু-পাখি প্রেমীদের নিয়ে গড়ে উঠা শেরপুর ইউনিটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রথমেই সংগঠনের কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।

এর পর সংগঠনের শপথ বাক্য পাঠ করার মধ্যদিয়ে আনুষ্ঠানিক ভাবে শেরপুর ইউনিটের শুভ উদ্ভোধন ঘোষনা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত সকল সদস্যদের শপথ বাক্য পাঠ করান শেরপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের মূখ্য প্রশিক্ষক মোঃ আল মামুন।

এর পর পরই শহরের বটতলা মোড় হতে নিউমার্কেট, চাপাতলী , পৌরসভার ও শহরের বিভিন্ন পয়েন্টে প্রাণী হত্যা বন্ধে লিফলেট বিতরণ ও জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হয়।

সেই সাথে রাস্তায় পড়ে থাকা অসহায় প্রাণীদের খাবার ও প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

গতবছরের ২০২১ সালের জানুয়ারি মাসে ময়মনসিংহ বিভাগে একদল পশু-পাখী প্রেমীদের নিয়ে গড়ে উঠে Animal Rescue Team-Bangladesh নামে একটি সেচ্ছাসেবী সংগঠন।

যাদের কার্যক্রম রাস্তায় পড়ে থাকা অসহায় প্রাণীদের চিকিৎসা ও বিপদগ্রস্ত প্রাণীদের উদ্ধার।

পশু পাখি প্রেমীদের এই সেচ্ছাসেবী সংগঠনের কার্যক্রমে উৎসাহিত হয়ে ময়মনসিংহের বাইরেও বিভিন্ন জেলা ও উপজেলায় সংগঠনটির নেতৃত্বে গড়ে উঠতে থাকে বেশ কয়েকটি শাখা বা ইউনিটের কার্যক্রম।

যার ধারাবাহিকতায় আজ ময়মনসিংহ বিভাগের শেরপুর জেলায় আনুষ্ঠানিক ভাবে কার্যক্রম শুরু হয় Animal Rescue Team-Bangladesh এর শেরপুর ইউনিটের। এছাড়াও সংগঠনটির ঢাকা, জামালপুর, নেত্রকোনা,গফরগাঁও, সহ বেশ কয়েকটি জেলায় ইউনিটের কার্যক্রম ইতিমধ্যে যাত্রা শুরু করেছে।

প্রতিদিনই কোন না কোন জায়গায় পশু পাখি বা নিরীহ প্রাণীরা বিপদে পড়ছে ।আর এই প্রাণীগুলো বিপদে পড়ছে আমাদের কারণেই,হয়তো আমরা তাদের ভয় দেখাচ্ছি কিংবা ঢিল ছুড়ে,গুলি করে বা লাঠি দিয়ে আঘাত করছি, আর কত প্রাণী আমাদের দ্বারা সড়ক দুর্ঘটনার স্বীকার হয়ে আহত বা নিহত হয়েছে তার কোন হিসাব নেই।

পরিশেষে এই প্রানীগুলোর শেষ পরিনাম হচ্ছে রাস্তার ধারে ধুকে ধুকে মৃত্যু ।

বিপদগ্রস্ত ও অসহায় এই প্রাণীদের উদ্ধার ও চিকিৎসায় কাজ করছে Animal Rescue Team-Bangladesh এই সংগঠন প্রতিটি ইউনিটের।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ

  • © All rights reserved © 2021 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com