1. admin@channel21tv.com : channel21tv.com :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:৪৬ অপরাহ্ন

নেত্রকোনা সদর হাসপাতালের তথ্য অনুযায়ী ২০২১-সালে অস্বাভাবিক মৃত্যুর সংখ্যা-২৬১:

রিপন কান্তি গুণ, বারহাট্টা উপজেলা প্রতিনিধি:
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ৫৯ বার পঠিত

নেত্রকোনা জেলায় ২০২১ সালে- ১ বছরে (জানুয়ারি থেকে ডিসেম্বর) মাস পর্যন্ত ২৬১টি অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে।

 

নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল ২০২১ সালের বাৎসরিক  অস্বাভাবিক মৃত্যুর ঘটনার সংখ্যা প্রকাশ করে। এতে জনানো হয়, নেত্রকোনা জেলায় ২০২১ সালের জানুয়ারি মাসে- ১১টি, ফেব্রুয়ারি মাসে- ১২টি, মার্চ মাসে- ২৮টি, এপ্রিল মাসে- ২১টি, মে মাসে- ২৫টি, জুন মাসে- ২৩টি, জুলাই মাসে- ২৭টি, আগস্ট মাসে- ২৯টি, সেপ্টেম্বর মাসে- ৩০টি, আক্টোবর মাসে- ১৬টি, নভেম্বর মাসে- ২০টি ও ডিসেম্বর মাসে-১৯টিসহ মোট ২৬১টি অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, বেশিরভাগ অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে সড়ক দুর্ঘটনায়। নেত্রকোনাসহ সারা বাংলাদেশে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর মিছিল দিন দিন বৃদ্ধি পাওয়ায় জনমনে চরম উদ্বেগ উৎকণ্ঠা বাড়ছে।

 

সড়ক দুর্ঘটনা ছড়াও, অস্বাভাবিক মৃত্যুর মধ্যে রয়েছে- হত্যা, গলায় দড়ি দিয়ে আত্মহত্যা, বিষপানে আত্মহত্যা, বিদ্যুৎস্পৃষ্টে ও পানিতে ডুবে মৃত্যু ।

‘নিরাপদ সড়ক চাই’- নেত্রকোনা জেলা শাখার সদস্য সাংবাদিক আলপনা বেগম বলেন, সড়ক দুর্ঘটনা রোধ করতে হলে সবার আগে বিআরটিএ কর্তৃপক্ষ, জেলা পরিবহন মালিক সমিতি ও জেলা মোটরযান শ্রমিক কর্মচারী ইউনিয়নকে এগিয়ে আসতে হবে। তাদের উদ্যোগে সব ধরণের যানবাহন চালকদেরকে প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ গাড়ি চালক তৈরি করার পাশাপাশি রাস্তায় কিভাবে গাড়ি চালাতে হয় সেসব নিয়ম কানুন সম্পর্কে তাদেরকে সচেতন করতে হবে।

ট্রাফিক আইন যেন, সবাই মেনে চলে তার জন্য ট্রাফিক বিভাগকে আরো সততা ও আন্তরিকতার সহিত কাজ করতে হবে।

নেত্রকোনা বিআরটিএ’র সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার মোবারক হোসেন বলেন, আমরা বাস ট্রাক চালকদের প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থাসহ চালক হেলপার ও পথচারীদেরকে স্ব স্ব স্থান থেকে সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছি।

নেত্রকোনা জেলার পুলিশ সুপার আকবর আলী মুনসী বলেন, সড়ক দুর্ঘটনা রোধ কল্পে নিরাপদ সড়ক আইন বাস্তবায়নে আমরা পুলিশ বিভাগের পক্ষ থেকে কাজ করে যাচ্ছি। এছাড়াও পুলিশ বিভাগের পক্ষ থেকে সড়ক দুঘটনা রোধ ও ট্রাফিক আইন মেনে চলতে চালক, হেলপার ও পথচারীদের মাঝে ব্যাপক জনসচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রম চালানো হচ্ছে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ

  • © All rights reserved © 2021 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com