1. admin@channel21tv.com : channel21tv.com :
সোমবার, ১৬ মে ২০২২, ০২:৩৬ অপরাহ্ন

নওগাঁ জেলায় প্রাথমিক পর্যায়ে ১৩ লক্ষ ১ হাজার ২২৩ এবং মাধ্যমিক পর্যায়ে ৩৬ লক্ষ ৩২ বই বিতরন কার্যক্রম চলছে।

একেএম কামাল উদ্দিন টগর নওগাঁ, জেলা প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ৪৪ বার পঠিত

নওগাঁ জেলায় চলতি ২০২২ শিক্ষা বর্ষে ২ লক্ষ ৭২ হাজার ৭শ ৭২ জন শিক্ষার্থীদের মধ্যে ১৩ লক্ষ ১ হাজার ২শ ২৩ টি বই বিতরনের কর্যক্রম চলছে। অপরদিকে মাধ্যমিক পর্যায়ে ২ লক্ষ ৭৪ হাজার ২১৪ টি বই বিতরন অওতায় রয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দিক মোহাম্মদ ইউনুস রেজা জানিয়েছেন জেলার ১১টি উপজেলায় সংশ্লিষ্ট উপজেলা শিক্ষা অফিসারদের তত্বাবধানে সরাসরি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরন চলছে। তিনি বলেছেন জেলার চাহিদা অনুযায়ী শতভাগ বই বরাদ্দ পাওয়া গেছে। সূত্র মতে প্রথম শ্রেণীর ৫৭২৪৫ জন শিক্ষার্থীর জন্য ১ লক্ষ ৭১ হাজার ৭ শ ৩৫ টি বই, দ্বিতীয় শ্রেণীর ৫৬৫৫৮ জন শিক্ষার্থীর জন্য ১ লক্ষ ৬৯ হাজার ৬ শ ৭৪ টি বই, তৃতীয় শ্রেণীর ৫৫২৮২ জন শিক্ষার্থীর জন্য ৩ লক্ষ ৩১ হাজার ৬শ ৯২ টি বই, চতুর্থ শ্রেণীর ৫৩৮৯৯ জন শিক্ষার্থীর জন্য ৩ লক্ষ ২৩ হাজার ৩শ ৯৪ টি বই্বং পঞ্চম শ্রেণীর ৫০ হাজার ৭ শ ৮৮ জন শিক্ষার্থীর জন্য ৩ লক্ষ ৪ হাজার ৭শ ২৮ টি বই বরাদ্দ দেয়া হয়েছে।

এদিকে জেলার মাধ্যমিক শিক্ষা অফিসার জানিয়েছেন মাধ্যমিক পর্যায়ে ৬ষ্ঠ শ্রেণী থেক ৯ম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীসহ দাখিল, কারিগরি, দাখিল ভোকেশনাল, এস এস সি ভোকেশনাল, এবতেদায়ী এবং ইংরাজী ভার্সন শিক্ষার্থীরা রয়েছে। সৃত্র জানিয়েছে ১ জানুয়ারী থেকে ৩ জানুয়ারী পর্যন্ত ৬ষ্ঠ শ্রেণী, ৪ জানুয়ারী থেকে ৬ জানুয়ারী পর্যন্ত ৭ম শ্রেণী, ৮ জানুয়ারী থেকে ১০ জানুয়ারী পর্যন্ত ৮ম শ্রেণী এবং ১১ জানুয়ারী থেকে ১৩ জানুয়ারী ৯ম শ্রেণীর বই বিতরন কার্যক্রম চলছে। মাধ্যমিক পর্যায়ে চাহিদার ৭০ শতাংশ বই ইতিমধ্যে সরবরাহ পাওয়া গেছে। বিতরন কার্যক্রম চলাকালীন সময়ের মধ্যেই শতভাগ বই পাওয়ার কথা নিশ্চিত করেছেন জেলার মাধ্যমিক শিক্ষা অফিসার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ

  • © All rights reserved © 2021 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com