1. admin@channel21tv.com : channel21tv.com :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৫:১৭ অপরাহ্ন

বিরামপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্ধোধন নয়ন হাসান,বিরামপুর।

নয়ন হাসান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:
  • আপডেট সময় : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ২০৩ বার পঠিত

বিরামপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের শুভ উদ্ধোধন ও ২০২০-২০২১ অর্থ বছরের বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগাম ব্যতীত) শীর্ষক কর্মসূচীর আওতায় বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি বিতরণ ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

(২৮ ডিসেম্বর) মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্তরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্ধোধন শেষে উপজেলা অডিটোরিয়াম সম্মেলন সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্টিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে দু’দিন ব্যাপী ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্ধোধন শেষে ২০২০-২০২১ অর্থ বছরের বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগাম ব্যতীত) শীর্ষক কর্মসূচীর আওতায় বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি বিতরণ আলোচনা সভা অনুষ্ঠানে একাডেমিক সুপার ভাইজার আব্দুস সালামের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রধান অতিথি সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য ও দিনাজপুর-৬ আসনের জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক (এমপি)।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, সিনিয়র সহকারী পুলিশ সুপার বিরামপুর সার্কেল একেএম ওহিদুন্নবী, থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত।

এসময় অন্যান্যদের খাঁনপুর ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান চিত্ত রঞ্জন পাহান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর আলম, বিরামপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ অদৈত্য কুমার অপু, সমাজসেবা কর্মকর্তা রাজুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শিবেশ কুন্ডু, আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মামুনুর রশিদ মামুন, উপজেলা যুবলীগের সভাপতি আবু হেনা মোঃ মোস্তফা কামাল, বিরামপুর প্রেসক্লাবের সভাপতি ডক্টর নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মশিহুর রহমান, সাবেক সভাপতি আকরাম হোসেন, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীবৃন্দ এলাকার সুধীজন, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্ধোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথি এবং অন্যান্য অতিথিবৃন্দদের নিয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের স্টোল পরিদর্শন করেন।

আলোচনা সভা শেষে উপজেলার বিভিন্ন স্কুল-কলেজ ও মাদ্রাসার বিভিন্ন শিক্ষার্থীদের মাঝে ১ম শ্রেণী হতে ৫ম শ্রেণী পর্যন্ত ২৪শ টাকা করে ৩০ জনকে মোট ৭২ হাজার টাকা ও ৬ষ্ঠ শ্রেণী হতে ১০ম শ্রেণী পর্যন্ত ৬ হাজার টাকা করে মোট ১৫ জনকে ৯০ হাজার টাকা সর্বমোট ১লক্ষ ৬২ হাজার টাকা এককালীন শিক্ষা বৃত্তি প্রদান করা হয় ও উপজেলার ১০ জন নৃ-গোষ্ঠী শিক্ষার্থীর মাঝে ১০টি বাইসাইকেল প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com