1. admin@channel21tv.com : channel21tv.com :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৪১ অপরাহ্ন

নেত্রকোণা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র- (টিটিসি) তে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত।

রিপন কান্তি গুণ, বারহাট্টা উপজেলা প্রতিনিধি:
  • আপডেট সময় : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ২৭৩ বার পঠিত

আজ (২৮ ডিসেম্বর) মঙ্গলবার নেত্রকোণা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) তে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ও জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর নির্দেশনা অনুযায়ী, নেত্রকোণা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)’র সম্মেলন কক্ষে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক এই সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে নেত্রকোণা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) পিযুষ কান্তি সরকার সভাপতিত্ব করেন, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক জনাব, জিয়া আহমেদ সুমন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক তফসির উদ্দিন খান, জেলা প্রেসক্লাবের সম্পাদক এম মুখলেছুর রহমান খান, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক আবুল কালাম আজাদ, রাজুর বাজার কলেজিয়েট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা।

 

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জিয়া আহমেদ সুমন বলেন, রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধিতে অভিবাসীদের সুরক্ষা এবং উন্নয়নের বিকল্প নেই। দেশের বেকার সমস্যা দূরীকরণে এবং গরীব নারী জনগোষ্ঠীকে কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে নেত্রকোণা টিটিসির প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

 

টিটিসির- একাডেমিক ইনচার্জ শাকিল আহম্মেদ পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এর মাধ্যমে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়নে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, প্রবাসী কল্যাণ ব্যাংক এর ভূমিকা ও কার্যক্রম তুলে ধরে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

 

সেমিনারের সভাপতি অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) পীযুষ কান্তি সরকার বৈধপথে এবং নিয়ম মেনে প্রশিক্ষণ নিয়ে বিদেশ যাওয়ার প্রতি গুরুত্বারোপ করেন, এবং প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে বিদেশ যেতে বিদেশ গামীদের প্রতি আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ
  • © All rights reserved © 2022 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com