1. admin@channel21tv.com : channel21tv.com :
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১২:৪৬ পূর্বাহ্ন

নেত্রকোনা বারহাট্টাবাসীর কাছে দুর্ভোগের অন্যনাম যানজট।

রিপন কান্তি গুণ, বারহাট্টা উপজেলা প্রতিনিধি:
  • আপডেট সময় : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
  • ৯৩ বার পঠিত

নেত্রকোনার বারহাট্টা উপজেলার কাশবন যাওয়ার রাস্তার মোড় থেকে শুরু করে, বারহাট্টা থানার মোড় পর্যন্ত যানজট এখন নিত্যদিনের ঘটনা। ভোগান্তিতে পড়েন মেইন রোড দিয়ে যাতায়াত করা হাজারো মানুষ। বারহাট্টা বাজারের এই রাস্তাটি দিয়ে উপজেলার ৭টি ইউনিয়নের মানুষসহ পার্শ্ববর্তী মোহনগঞ্জ, আটপাড়া ও খালিয়াজুড়ি উপজেলার মানুষ নেত্রকোনা জেলা সদরসহ রাজধানী ঢাকা ও দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকেন। কিন্তু যত্রতত্র ট্রাক পার্কিং করে মালামাল লোড -আনলোড করা ও রাস্তার মাঝে ইজিবাইকের সংখ্যা বেড়ে যাওয়ার কারণে যানজটের ভোগান্তির সীমা যেন দিন দিন বেড়েই চলেছে।

 

পথচারী ও এলাকাবাসীর অভিযোগ, উপজেলা  প্রশাসন ও পুলিশের তৎপরতা না থাকার কারনে, প্রতিনিয়তই ভোগান্তির শিকার হচ্ছেন এই রাস্তা দিয়ে যাতায়াতকারী জনগণ।

ঢাকা থেকে মোহনগঞ্জগামী বাসের যাত্রী দীর্ঘ জ্যামে আটকে থেকে নিজের মনের প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, বারহাট্টা উপজেলা শহরটি মেইন রোডকে কেন্দ্র করে গড়ে উঠেছে। তাই, উপজেলার সকল ব্যবসা প্রতিষ্ঠান মেইন রোডের দু’পাশে গড়ে উঠেছে। ব্যবসা প্রতিষ্ঠানগুলো ক্রমে ক্রমে প্রশস্ত হওয়ায় রাস্তা দিন দিন ছোট হয়ে যাচ্ছে। কর্তৃপক্ষ যদি এখনই সচেতন না হয় তাহলে ভবিষ্যতে যানজট আরও বাড়বে।

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, বারহাট্টা বাজার সড়কের দু’পাশের রড সিমেন্ট ও ধানের দোকানগুলোর সামনে সকাল ৮টা থেকে রাত ৮ পর্যন্ত ছোট বড় গাড়ী লোড-আনলোড থেকে বিরত থাকার কথা বলা আছে।  কিন্তু এই নির্দেশ কিছু ব্যবসায়ী মানলেও অনেক ব্যবসায়ীরা তা মানছেন না। এতে করে প্রতিনিয়ত যানজট লেগে থাকছে।

গতকাল (২৩ডিসেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব, এস. এম. মাজহারুল ইসলামের নেতৃত্বে

বারহাট্টা উপজেলার গোপালপুর বাজারের দু’পাশের যানজট নিরসনে মোবাইল কোর্ট পরিচালনা করে বিভিন্ন অংকের অর্থদণ্ড করেন। তিনি বলেন,

জন দুর্ভোগ লাঘবে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ

  • © All rights reserved © 2021 Channel21tv.Com
Design & Development By Hostitbd.Com